1. admin@dailybanglavoice24.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বাকি টাকা চাওয়ায় কর্মচারীকে কুপিয়ে হত্যা, ২ আসামির মৃত্যুদন্ড,, ট্রাফিক পুলিশ সদস্য আব্দুস সামাদ ৫৭ বছর বয়সে এসএসসি পাশ করে অবাক করে দিলেন দেশবাসীকে,, গণপরিবহনে চাঁদাবাজির সময় RAB-5 এর অভিযানে আটক ২১,, দৈনিক বাংলা ভয়েস 24.com এর স্টাফ রিপোর্টার মুনজুর দীর্ঘদিন যাবত অসুস্থ,, পুঠিয়ায় মাদক বিক্রির প্রতিবাদ করায় মাদক সম্রাট মনিরের হাতে যুবক কে জখম করার অভিযোগ দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভিকটিম কুলসুম ন্যায় বিচার হতে বঞ্চিত। দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভুক্ত ভুগীর মামলা খারিজ রাজশাহীর পুঠিয়ায় বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত (২ ) “ভিলেজ ফুড” গ্রামের খাঁটি পন্য নিয়ে গ্রাহকদের আস্থার প্রতিক হয়ে উঠেছে বাংলা ভয়েস দূর্গাপুর উপজেলা প্রতিনিধি নরেশ কুমার কে অব্যহতি

নাটোরের লালপুরে একই কলা গাছে ১৬ টি মোচা

মোঃআবু রায়হান , প্রচার ও বিজ্ঞাপন সম্পাদক
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ১৫৯ বার পঠিত

একটি কলা গাছে সাধারণত একটি মোচা হয়। বিষয়টি কম বেশি সবারই জানা। কিন্তু আশ্চর্যজনক হলেও সত্যি যে, একটি কলা গাছে ১৬টি মোচা ধরেছে। মাঝে মধ্যে প্রকৃতিতে এমন অদ্ভুদ সব ঘটনা ও নানা দৃশ্য মানুষকে করে তোলে কৌতুহলি। তেমনি একটি ঘটনা ঘটেছে নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের নাওদাঁড়া গ্রামে। একটি কলা গাছে এক সঙ্গে ১৬ মোচা ধরতে দেখে আশপাশের বিভিন্ন এলাকার মানুষ ছুটে আসছেন ওই গ্রামে। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

কলা গাছের মালিক মওলা বক্স, তিনি ওই গ্রামের মৃত নবীর প্রামানিকের ছেলে।

মওলা বক্স বলেন, কয়েক দিন আগে আমার বাড়ির পেছনে একটি গাছে ১৫টি মোচা দেখা যায়। পরে আরও একটি মোচা আসে। এতে আমি নিজেও অবাক, এমন ঘটনা আগে কখনও দেখিনি। বিষয়টি এলাকায় জানাজানি হওয়ার পর থেকে অনেক মানুষ প্রতিদিন কলাগাছটি দেখতে আসছেন। গ্রামের বাজার থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে এক গাছে ১৬টি মোচার কথা। এটা মহান আল্লাহপাকের নিদর্শন।

সরেজমিনে দেখা গেছে, লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের নাওদাঁড়া গ্রামের বাসিন্দা মওলা বক্সের একটি পরিপূর্ণ কলা গাছে ১৬টি মোচা এসেছে। সেই মোচা দেখতে শত শত মানুষ ভিড় করছেন। অনেক মোবাইল ফোনে ভিডিও ধারণ করছেন। কেউ কেউ আবার কলা গাছে সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে। অনেকে একসাথে ১৬ মোচা দেখে আলহামদুলিল্লাহ বলছেন।

স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম বলেন, সম্প্রতি একটি কলা গাছে ১৬টি মোচা বের হওয়ার ঘটনায় এলাকায় বেশ আলোচনা হচ্ছে। সত্যিই অবাক করার মতো ঘটনা। গাছটি না দেখলে বিশ্বাস করা যাবে না। গাছটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন মওলার বাড়িতে ছুটে আসছেন।

লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। এখানে অনেক বেশি পরাগায়ণ হয়ে গেছে। এজন্য হয়তো অতিরিক্ত মোচা বেন হয়েছে। এ দৃশ্য খুবই দুর্লভ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর