1. admin@dailybanglavoice24.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বাকি টাকা চাওয়ায় কর্মচারীকে কুপিয়ে হত্যা, ২ আসামির মৃত্যুদন্ড,, ট্রাফিক পুলিশ সদস্য আব্দুস সামাদ ৫৭ বছর বয়সে এসএসসি পাশ করে অবাক করে দিলেন দেশবাসীকে,, গণপরিবহনে চাঁদাবাজির সময় RAB-5 এর অভিযানে আটক ২১,, দৈনিক বাংলা ভয়েস 24.com এর স্টাফ রিপোর্টার মুনজুর দীর্ঘদিন যাবত অসুস্থ,, পুঠিয়ায় মাদক বিক্রির প্রতিবাদ করায় মাদক সম্রাট মনিরের হাতে যুবক কে জখম করার অভিযোগ দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভিকটিম কুলসুম ন্যায় বিচার হতে বঞ্চিত। দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভুক্ত ভুগীর মামলা খারিজ রাজশাহীর পুঠিয়ায় বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত (২ ) “ভিলেজ ফুড” গ্রামের খাঁটি পন্য নিয়ে গ্রাহকদের আস্থার প্রতিক হয়ে উঠেছে বাংলা ভয়েস দূর্গাপুর উপজেলা প্রতিনিধি নরেশ কুমার কে অব্যহতি

নাটোরে ৭ উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপি নেতাকর্মীরা

মোঃআবু রায়হান , প্রচার ও বিজ্ঞাপন সম্পাদক
  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১৬২ বার পঠিত

নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে গত কাল দুপুরে দিকে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনে এই কার্যালয় অবস্থিত।
বিএনপির নেতারা অভিযোগ করেছেন, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এই হামলার সঙ্গে জড়িত। হামলার প্রতিবাদে গতকাল বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপির নেতা-কর্মীরা।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে গতকাল হামলা ভাঙচুরের ঘটনার কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন , ‘আমি ঘটনার সময় বাসায় ছিলাম না। কিন্তু আমার বাসার নিচতলায় জেলা বিএনপির কার্যালয়ে নেতা–কর্মীরা ছিলেন। যুবলীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা প্রকাশ্যে পুলিশের উপস্থিতিতে হামলা চালিয়েছেন। তাঁরা আমার ভবনের ব্যাপক ক্ষতিসাধন করেছেন। আমি এর বিচার চাই।’বিএনপির কয়েকজন নেতা জানান, গতকাল জেলা শহরের একটি ওয়ার্ডের কমিটি গঠন করা নিয়ে সাংগঠনিক সভা ছিল। সভায় অংশগ্রহণের জন্য জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আসতে শুরু করেন। এ অবস্থায় তাঁদের প্রতিহত করার জন্য দুপুরে দিকে যুবলীগ ও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা–কর্মী বস্তায় ভরে ইট–পাথর নিয়ে মোটরসাইকেলে করে সেখানে জড়ো হন। তাঁরা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা করেন। এ সময় তাঁরা ইট-পাথর ছুড়ে ওই কার্যালয়ের এবং একই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনের জানালা ও সিঁড়ির রুমের কাচের জানালা ভাঙচুর করেন এবং কার্যালয়ে থাকা দলীয় ব্যানার–ফেস্টুন খুলে ফেলেন। পুলিশের উপস্থিতিতে বিএনপি কার্যালয়ের সিসিটিবির ক্যামেরা ভেঙে ফেলা হয়।
এদিকে ঘটনার প্রতিবাদে জেলা বিএনপি গতকাল বিকেলে আলাইপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান, সদর থানা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়সাল আলম, জেলা যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম, সাবেক সভাপতি সানোয়ার হোসেন আরো অনেকে উপস্থিত ছিলেন । বক্তারা হামলাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেপ্তার করে বিচারের দাবি জানান।আজকে সদর থানা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম,সঙ্গে যোগযোগ করলে, তিনি বলেন, ‘যুবলীগ ও ছাত্রলীগের ছেলেরা পরিকল্পিতভাবে আমাদের কার্যালয়ে ও কার্যালয়ের ওপরে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুম কুদ্দুস তালুকদারের বাসায় বর্বরোচিত হামলা চালিয়েছেন। আমরা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।’এবং তারই ধারাবাহিকতায় এ সম্পর্কে আজকে দৈনিক বাংলা ভয়েস ২৪ এর প্রচার ও বিজ্ঞাপন সম্পাদক মোঃ আবু রায়হান মুঠোফোনে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ সঙ্গে কথা বলে গতকাল হামলার বিষয়ে জানতে চাইলে, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, তাঁরা মোটরসাইকেলে স্টেশনের দিক থেকে বাজারে যাচ্ছিলেন। এই সময় বিএনপির অফিস থেকে তাঁদের ওপর ঢিল ছোড়া হয়। ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে পাল্টা ইটপাটকেল ছোড়েন। ঘটনাটি সম্পূর্ণ উসকানিমূলক ছিল।
গতকাল নাটোর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় আজকে নাটোর বিএনপি পার্টি অফিসে হামলায় ও ভাংচুড়ের প্রতিবাদে নাটোর জেলার ৭ টি উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

১) নাটোর জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিলও সমাবেশ।
২)সিংড়া উপজেলা ও পৌর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিলও সমাবেশ।
৩)বনপাড়া পৌর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিলও সমাবেশ।
৪)বড়াইগ্রাম উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিলও সমাবেশ।
৫)গুরুদাসপুর উপজেলা,পৌর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিলও সমাবেশ।
৬) বাগাতিপাড়া উপজেলা ও পৌর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর