1. admin@dailybanglavoice24.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বাকি টাকা চাওয়ায় কর্মচারীকে কুপিয়ে হত্যা, ২ আসামির মৃত্যুদন্ড,, ট্রাফিক পুলিশ সদস্য আব্দুস সামাদ ৫৭ বছর বয়সে এসএসসি পাশ করে অবাক করে দিলেন দেশবাসীকে,, গণপরিবহনে চাঁদাবাজির সময় RAB-5 এর অভিযানে আটক ২১,, দৈনিক বাংলা ভয়েস 24.com এর স্টাফ রিপোর্টার মুনজুর দীর্ঘদিন যাবত অসুস্থ,, পুঠিয়ায় মাদক বিক্রির প্রতিবাদ করায় মাদক সম্রাট মনিরের হাতে যুবক কে জখম করার অভিযোগ দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভিকটিম কুলসুম ন্যায় বিচার হতে বঞ্চিত। দূর্গাপুরে আসামী প্রভাবশালী হওয়ায় ভুক্ত ভুগীর মামলা খারিজ রাজশাহীর পুঠিয়ায় বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত (২ ) “ভিলেজ ফুড” গ্রামের খাঁটি পন্য নিয়ে গ্রাহকদের আস্থার প্রতিক হয়ে উঠেছে বাংলা ভয়েস দূর্গাপুর উপজেলা প্রতিনিধি নরেশ কুমার কে অব্যহতি

“ভোটের আগে পুলিশের আরও অর্ধশতাধিক পদে রদবদল আসছে”

মো: মন্জুর রহমান,স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ২৩২ বার পঠিত

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩

সরকার তো চাইবেই নিজেদের লোকজনকে পুলিশ ও প্রশাসনে রাখতে। এখন নির্বাচন কমিশনের ওপর নির্ভর করবে তারা সরকারদলীয় বা পক্ষপাতদুষ্ট লোকজনকে রাখবে কি, রাখবে না।
জাতীয় নির্বাচনের আগে গত এক মাসে পুলিশের গুরুত্বপূর্ণ ৬৯টি পদে রদবদল হয়েছে। শিগগিরই উপমহাপরিদর্শক (ডিআইজি), অতিরিক্ত উপমহাপরিদর্শক, পুলিশ সুপারসহ আরও অর্ধশতাধিক পদে পদোন্নতি ও রদবদল করা হবে বলে জানা গেছে।

এই সময়ে পুলিশের এই রদবদল সরকারের নির্বাচনকালীন প্রস্তুতি হিসেবে আলোচিত হচ্ছে রাজনৈতিক অঙ্গনে। যদিও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, চাকরির মেয়াদ দুই বছরের বেশি হওয়া কর্মকর্তাদেরই বদলি করা হয়েছে।

রদবদলের তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারে থাকাকালে যাঁরা নিয়োগ পেয়েছেন, তাঁদের মধ্য থেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়া কর্মকর্তা বেশি। এ ছাড়া গুরুত্বপূর্ণ পদে যাওয়া কর্মকর্তাদের বড় অংশ ছাত্রজীবনে সরকার-সমর্থক ছাত্রসংগঠনের সঙ্গে জড়িত ছিলেন অথবা পরিবারের কেউ না কেউ ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর